জবাব
- নিশীথ প্রভাত ২৮-০৪-২০২৪

অতঃপর- তারা আড়ালেই থেকে যাবে
মৃত্যুর মিছিল ক্রমশ দীর্ঘ থেকে দীর্ঘতর হবে
ঝলসে যাওয়া ক্ষতে আর পড়বেনা স্মৃতির মলম।
এভাবেই ধর্ষকরা একের পর এক চালিয়ে যাবে
পুরুষত্ব প্রকাশের এক হিংস্রতর তাণ্ডবলীলা।
আহা- কী নিদারুণ সভ্যতা নামক অসভ্য সমাজ!
খুন, ধর্ষণ আর লুণ্ঠনই তার নৈমত্তিক পরিব্রাজনা
আমরা বুঝি এরই একটা অংশ
তাহলে কে করবে কার বিচার
সকলেই তো আত্মবৃত্তবাসী।
হে সভ্যতা রক্ষাকারী বিচারকের দল
মহাবিচারের দিবসে যখন দণ্ডায়মান হবে তোমরা
মহাবিচারকের সর্বোচ্চ আদালতে
তখন কী জবাব হবে তোমাদের?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।